ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের জামিন শুনানি ২০ নভেম্বর

ফখরুলের জামিন শুনানি ২০ নভেম্বররাজধানীর কাকরাইলে প্রধান বিচারপতির সরকারি বাসভবনে ভাঙচুর ও নাশকতার মামলায় কারাগারে থাকা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পক্ষে জামিনের আবেদন করা হয়েছে।


বৃহস্পতিবার (২ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা আদালতে এ আবেদন করেন আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ। ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান আবেদনের ওপর শুনানির জন্য আগামী ২০ নভেম্বর ধার্য করেন।


সরকার পতনের একদফা দাবিতে গত ২৮ অক্টোবর ঢাকায় নয়াপল্টনে সমাবেশ করে বিএনপি। ওই দিন দুপুরে কাকরাইল মোড়ে দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুর করা হয়। সংঘর্ষের পরদিন হরতালের ডাক দেয় বিএনপি। প্রধান বিচারপতির বাসভবন ও সংঘর্ষের ঘটনায় রমনা থানায় মামলা হয়।


এতে অভিযোগ করা হয়, বিএনপির নেতাকর্মীরা মারাত্মক অস্ত্রে সজ্জিত হয়ে ত্রাস সৃষ্টি, প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুর, পুলিশের কাজে বাধা, হত্যার উদ্দেশ্যে আক্রমণ ও পুলিশের ওপর ককটেল ফাটিয়ে তাদের আহত করে। ২৯ অক্টোবর সকালে গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।


গত সোমবার রমনা থানার মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে তোলা হয়। বিচারক শফি উদ্দিন তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয়। মির্জা ফখরুল এখন কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন।

ads

Our Facebook Page